| |
               

মূল পাতা সারাদেশ মহানগর খিদমাহ ব্লাড ব্যাংকের ৭ বছর পূর্তি উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত 


খিদমাহ ব্লাড ব্যাংকের ৭ বছর পূর্তি উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত 


রহমত নিউজ     19 August, 2023     11:00 AM    


স্বেচ্ছাসেবী ও সেবামূলক সংগঠন খিদমাহ ব্লাড ব্যাংকের সাত বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ আগস্ট) বাদ জুমা সিলেট ওসমানী মেডিক্যাল সংলগ্ন মিসবাহুল হুদা আল ইসলামিয়ার হলরুমে এ মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিল ক্বারী হাফিজ মারজান আহমদের পবিত্র কুরআন তিলাওয়াত ও ইসলামী সংগীত শিল্পী সায়নান সায়েম ও মীম হাবীবের সংগীত পরিবেশেনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এতে সংগঠনের প্রায় সকল শাখার পরিচালকসহ অনেক সদস্য ও শুভাকাঙ্ক্ষী উপস্থিত ছিলেন। উপস্থিত পরিচালকবৃন্দ তাদের বক্তব্যে নিজ নিজ শাখার বিগত এক বছরের কার্যক্রমের সংক্ষিপ্ত বিবরণ পেশ করেন।

খিদমাহ’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান কফিলের সভাপতিত্বে  জয়েন্ট সেক্রেটারি মাওলানা জুবাইর হাসান লোকমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, খিদমাহ ব্লাড ব্যাংকের ভাইস চেয়ারম্যান মাওলানা জাহাঙ্গীর রায়হান, সাংগঠনিক সম্পাদক ও গোলাপগঞ্জ উপজেলা পরিচালক মাওলানা এমরান আহমদ, প্রচার সম্পাদক ও গোয়াইনঘাট উপজেলা পরিচালক মাওলানা হুসাইন আহমদ, সহ প্রচার সম্পাদক ও শান্তিগঞ্জ উপজেলা পরিচালক মাওলানা আফসর উদ্দিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সামাজিক ব্যক্তিত্ব প্রবাসী জনাব আবদুল কুদ্দুস, সৃজনঘরের অন্যতম সদস্য মাওলানা আবু সুফিয়ান নাসিম, সিলেটের বিশিষ্ট স্বেচ্ছাসেবী জয়নুদ্দীন জয়, খিদমাহ ব্লাড ব্যাংকের ভাইস চেয়ারম্যান ও সুনামগঞ্জ জেলা পরিচালক মাওলানা আবু মূসা সাফওয়ান, জয়েন্ট সেক্রেটারি আব্দুস সামাদ, সহ সাংগঠনিক সম্পাদক ও জালালাবাদ থানা পরিচালক খালেদ ইমদান, সহ কোষাধ্যক্ষ আবদুল বাসিত মুমিন, কুলাউড়া উপজেলা পরিচালক জাবেদ রাজ, হবিগঞ্জ জেলা পরিচালক হাফিজ মাওলানা ইমরান রব্বানী প্রমুখ।

 

সমাপনী বক্তব্যে মানবসেবার গুরুত্ব, প্রয়োজনীয়তা ও খিদমাহ’র কার্যক্রম সম্পর্কে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনার পাশাপাশি বিগত সাত বছরের সংক্ষিপ্ত বিবরণী তুলে ধরেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মাওলানা আবদুর রহমান কফিল। খিদমাহ ব্লাড ব্যাংক প্রতিষ্ঠা থেকে নিয়ে এ পর্যন্ত সর্বমোট ১৫ হাজার ব্যাগেরও অধিক রক্ত দেশের বিভিন্ন স্থানে মুমূর্ষু ও রক্তশূণ্য রোগিকে বিনামূল্যে দান করে। এর মধ্যে ব্লাড ক্যান্সার, অপারেশন রুগি, এক্সিডেন্ট রোগি, গর্ভবতী মা, থ্যালাসেমিয়া রোগি ইত্যাদি অন্যতম। বিগত সাত বছরে খিদমাহ ব্লাড ব্যাংক দেশের বিভিন্ন জায়গায় রক্তদানে উদ্বুদ্ধকরণ ও জনসচেতনতা তৈরির লক্ষে প্রায় ২৫০ টি বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন পরিচালানা করে। এতে প্রায় ৫০ হাজার মানুষের রক্তের গ্রুপ ফ্রিতে জানিয়ে দেয়া হয়। রক্তদান ছাড়াও উক্ত সংগঠন বিভিন্ন মানবসেবামূলক কার্যক্রম পরিচালনা করেছে। তন্মধ্যে রোহিঙ্গা শরনার্থীদের জন্য ত্রাণসামগ্রী, করোনা মহামারির সময় ফ্রি অক্সিজেন সেবা, ঈদ উপলক্ষে উপহার সামগ্রী, বন্যায় উদ্ভাস্তুদের জন্য সহায়তা, বিভিন্ন স্থানে বৃক্ষরোপণ কর্মসূচি, বিভিন্ন সংকটে ক্ষতিগ্রস্থদের জন্য অর্থসহায়তা ও গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ সবিশেষ উল্লেখযোগ্য। 


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট